নতুন নিয়মে জন্ম নিবন্ধন সংশোধনের জন্য আবেদন

অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধন করার নিয়ম


নতুন নিয়মে জন্ম নিবন্ধন সংশোধনের জন্য আবেদন করুন অনলাইনে প্রয়োজনীয় কাগজ পত্র  আপলোড করে অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধন করতে পারবেন খুব সহজে । কিভাবে জন্ম নিবন্ধন তথ্য সংশোধন করা যায়, কিভাবে আবেদন করবেন এ নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করব। 

অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধন করার নিয়ম

অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধনের আবেদন করার পূর্বে জন্ম নিবন্ধন যাচাই করে নিন যে এটি অনলাইন/ডিজিটাল জন্ম নিবন্ধন কিনা। কারণ জন্ম নিবন্ধন ভুল সংশোধনের জন্য আপনার জন্ম নিবন্ধন টি ডিজিটাল হতে হবে। ডিজিটাল না হলে আপনি অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধনের জন্য আবেদন করতে পারবেন না। 

জন্ম তথ্য সংশোধনের জন্য আবেদন

অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধন করার জন্য আপনি প্রথমে  ভিজিট করুন- https://bdris.gov.bd/br/correction এখানে আপনার  জন্ম নিবন্ধন নাম্বার ও জন্ম তারিখ দিয়ে  সার্চ করে বের করুন। তারপর সংশোধিত তথ্য যুক্ত করুন  এবং প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে আবেদন সাবমিট করুন। আবেদনের প্রিন্ট কপি প্রয়োজনীয় কাগজপত্র সহ ইউনিয়ন পরিষদ বা পৌরসভা বা কাউন্সিলর অফিসে জমা দিন। সংশ্লিষ্ট কতৃপক্ষ আপনার জন্ম নিবন্ধন সংশোধনের অনুমোদন করলে জন্ম নিবন্ধন তথ্য সংশোধন হবে।

জন্ম নিবন্ধন নাম সংশোধন করার নিয়ম

জন্ম নিবন্ধনে নাম সংশোধনের জন্য উপরে উল্লেখিত নিয়মে অনলাইনে আবেদন করতে পারবেন। এক্ষেত্রে উপযুক্ত কাগজপত্র জমা দিয়ে সাবমিট করলে ১৫ কার্যদিবসের মধ্যেই আপনার জন্ম নিবন্ধনের নাম সংশোধন আবেদন অনুমোদন হয়ে যায়।

জন্ম নিবন্ধন সংশোধন করার জন্য কি কি কাগজ লাগে 

জন্ম নিবন্ধন তথ্য সংশোধন করার জন্য প্রধানত প্রয়োজন হয় জাতীয় পরিচয় পত্র, শিক্ষাগত যোগ্যতার সনদ, কাউন্সিলর বা চেয়ারম্যানের প্রত্যয়ন । ক্ষেত্রে বিশেষে, ডাক্তারে বা হাসপাতাল সনদ, পিতা-মাতার জন্ম নিবন্ধন বা জাতীয় পরিচয়পত্র ও হোল্ডিং ট্যাক্সের রসিদ প্রয়োজন হতে পারে।

Post Tag: জন্ম নিবন্ধন আবেদন যাচাই, অনলাইন জন্ম নিবন্ধন যাচাই, অনলাইন জন্ম নিবন্ধন আবেদন, জন্ম নিবন্ধন সংশোধন আবেদন, জন্ম নিবন্ধন সংশোধন ফরম ডাউনলোড, জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট, জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড, জন্ম নিবন্ধন সংশোধন ফরম 2022 pdf
Post a Comment (0)
Previous Post Next Post