বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ শূন্য পদে জনবল নিয়োগের লক্ষে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ৫ টি পদে মোট ৬৯ জনকে নিয়োগ দিবে। উক্ত পদে যোগ্যতা সম্পূর্ণ নারী ও পুরুষ উভয় আবেদন করতে পারবে অনলাইনের মাধ্যমে। আবেদন প্রক্রিয়ার সহ নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

BWDB Job Circular 2023

পদের নামঃ সহকারী প্রকৌশলী (যান্ত্রিক/বিদ্যুৎ)
পদ সংখ্যাঃ ২২
বেতন স্কেলঃ ০৯ তম গ্রেড
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে যন্ত্র কৌশল বা ত্বড়িৎ কৌশল বিষয়ে স্নাতক ডিগ্রী অথবা উল্লিখিত বিষয়ে Associate Member of the Institute of Engineers (AMIE) এর সেকশন ‘এ’ ও ‘বি’ পরীক্ষায় উত্তীর্ণ।
অভিজ্ঞতাঃ এম এস ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা।

পদের নামঃ গবেষণা কর্মকর্তা (অর্থনীতি)
পদ সংখ্যাঃ ০৫
বেতন স্কেলঃ ০৯ তম গ্রেড
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে অর্থনীতি বিষয়ে স্নাতক সম্মান ডিগ্রী।
অভিজ্ঞতাঃ এমএস ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট ও এক্সেলসহ কম্পিউটার চালনার বাস্তব অভিজ্ঞতা।


পদের নামঃ জিওলজিস্ট
পদ সংখ্যাঃ ০৪
বেতন স্কেলঃ ০৯ তম গ্রেড
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে ভূ-তত্ত্ব বিষয়ে স্নাতক সম্মান ডিগ্রী।
অভিজ্ঞতাঃ এমএস ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট ও এক্সেলসহ কম্পিউটার চালনার বাস্তব অভিজ্ঞতা।

পদের নামঃ উপ -সহকারী প্রকৌশলী/শাখা কর্মকর্তা (যান্ত্রিক/বিদ্যুৎ)
পদ সংখ্যাঃ ১৫
বেতন স্কেলঃ ১০ তম গ্রেড
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা ইনস্টিটিউট হইতে যন্ত্র কৌশল, ত্বড়িৎ কৌশল বা শক্তি কৌশল বিষয়ে ডিপ্লোমা -ইন -ইঞ্জিনিয়ারিং ডিগ্রী।
অভিজ্ঞতাঃ এমএস ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটার চালনার বাস্তব অভিজ্ঞতা।

পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

পদের নামঃ সহকারী রাজস্ব কর্মকর্তা
পদ সংখ্যাঃ ১৩
বেতন স্কেলঃ ১২ তম গ্রেড
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে স্নাতক বা সমমানের ডিগ্রীসহ সার্ভে ও সেটেলমেন্ট কাজে অন্যূন ০২ (দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা। অথবা কোন স্বীকৃত প্রতিষ্ঠান হইতে ডিপ্লোমা- ইন -সার্ভে টেকনোলজি পাসসহ সংশ্লিষ্ট কাজে অন্যূন ০২ (দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।

আবেদনের নিয়ম ও আবেদন ফী প্রদানের নিয়মঃ

আগ্রহী প্রার্থীদের কেবলমাত্র Online-এ আবেদন ফরম পূরণ এবং দাখিল করতে হবে । Online- এর মাধ্যমেই পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং- ১ হতে ৩ পর্যন্ত মোট ৩ টি ক্যাটাগরীর জন্য অফেরতযোগ্য ৬০০/- (ছয়শত) টাকা, ক্রমিক নং ৪ এর ১ টি ক্যাটাগরীর জন্য অফেরতযোগ্য ৫০০/- (পাঁচশত) টাকা এবং ক্রমিক নং ৫ এর ১ টি ক্যাটাগরীর জন্য অফেরতযোগ্য ৩০০/- (তিনশত) টাকা Payment করতে হবে। প্রার্থীকে বাপাউবো’র Online Recruitment Portal (orms.bwdb.gov.bd/orms) এ login করে Registration করে আবেদন দাখিল করতে হবে এবং Payment সম্পন্ন করতে হবে । আবেদনপত্র দাখিল এবং পরীক্ষার ফি প্রদানের বিস্তারিত নিয়মাবলী উক্ত Portal- এ পাওয়া যাবে । নির্ধারিত তারিখ ও সময়ের পরে কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।
আগ্রহী প্রার্থীদের Online- এ আবেদনপত্র পূরণ/দাখিল এবং পরীক্ষার ফি জমাদানের সময়সীমাঃ ২৮/০৫/২০২৩ খ্রিঃ (রবিবার) বিকাল ৪:০০ ঘটিকা পর্যন্ত আবেদন দাখিল এবং পরীক্ষার ফি জমা দেয়া যাবে। 
Post a Comment (0)
Previous Post Next Post