এলজিইডি নিয়োগ পরীক্ষার বিগত সালের প্রশ্ন সমাধান

lged বিগত সালের প্রশ্ন সমাধান

এলজিইডি নিয়োগ পরীক্ষার বিগত সালের প্রশ্ন সমাধান
 স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় রাজস্ব কাঠামোভুক্ত শুন্য পদের জনবল নিয়োগ পরীক্ষা আগামী মাসে অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে এ বিষয় নিশ্চিত করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। প্রতিযোগিতা মূলক চাকরির পরীক্ষায় উত্তির্ন জন্য আপনাকে নিতে হবে বিশেষ প্রস্তুতি। আপনার চাকরির প্রস্তুতি সহজ করতে Lged বিগত সালের প্রশ্ন সমাধান গুলো উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

Lged বিগত সালের প্রশ্ন সমাধান

যেসকল চাকরি প্রার্থীরা এলজিইডি নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী বিভিন্ন পদে আবেদন করেছেন তাদের পরীক্ষা আগামী মাসে অনুষ্ঠিত হবে। পরীক্ষায় অংশগ্রহণে জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সম্পর্কে বিস্তারিত ধারণা থাকতে হবে কারণ এলজিইডি বিষয়ে আপনি বেশ কয়েকটি প্রশ্ন কমন পাবেন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) দেশের অন্যতম বৃহৎ প্রকৌশল সংস্থা। গ্রামীণ অবকাঠামো উন্নয়নের পাশাপাশি এলজিইডি শহর ও নগর অঞ্চলেও ভৌত অবকাঠামো উন্নয়নে ভূমিকা রাখছে।

Lged অফিস সহায়ক বিগত সালের প্রশ্ন

এলজিইডির ইতিহাসঃ কুমিল্লা মডেলের অন্তর্ভুক্ত পল্লীপূর্ত কর্মসূচি বাস্তবায়ন ছিল মূলতঃ গ্রামীণ অবকাঠামো উন্নয়নের মূল ভিত্তি। পরবর্তীতে সত্তরের দশকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আওতায় এ কর্মসূচি বাস্তবায়নের জন্য একটি সেল গঠন করা হয়, যা ১৯৮২ সালে উন্নয়ন বাজেটের আওতায় ‘ওয়ার্কস প্রোগ্রাম উইং’ এ রুপান্তরিত হয়। ১৯৮৪ সালের অক্টোবরে ওয়ার্কস প্রোগ্রাম উইং রাজস্ব বাজেটের আওতায় স্থানীয় সরকার প্রকৌশল ব্যুরো (এলজিইবি) রূপে পুনর্গঠিত হয়। ১৯৯২ সালের আগস্ট মাসে এলজিইবিকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) হিসেবে উন্নীত করা হয়। বর্তমান এলজিইডি এর প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন।

lged অফিস সহায়ক বিগত সালের প্রশ্ন

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুসারে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় রাজস্ব কাঠামোভুক্ত সার্ভেয়ার, ইলেকট্রিশিয়ান, মুয়াজ্জিন, অফিস সহকারী, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক শূন্য পদে পরীক্ষা হবে। উক্ত পরীক্ষার জন্য বিগত সালের প্রশ্ন সমাধান আপনাকে অনেক সহজ করে দিবে পরীক্ষার প্রস্তুতি। বিগত সালের প্রশ্ন দেখে আপনি ধারণা দিতে পারবেন কেমন প্রশ্ন, কত গুলো প্রশ্নের উত্তর দিতে হবে, কত সময় এর মধ্যে পরীক্ষার প্রশ্ন উত্তর করতে হবে ইত্যাদি সম্পর্কে জানতে পারবেন।

Lged বিগত সালের প্রশ্ন সমাধান pdf
নিচে বিগত সালের সকল প্রশ্ন ও সমাধান পিডিএফ দেওয়া আছে।
Lged বিগত সালের প্রশ্ন সমাধান pdf

lged বিগত সালের প্রশ্ন

অনেক কথা হয়েছে এবার চলুন দেখে নেই কিভাবে lged বিগত সালের প্রশ্ন আকারে দেখতে ও ভবিষ্যত প্রয়োজনে জন্য সংগ্রহ করে রাখতে পারবেন। lged বিগত সালের প্রশ্ন সমাধান পাবেন।

আশা করি আপনি Lged বিগত সালের প্রশ্ন সমাধান pdf পেয়েছেন। শিক্ষা বিষয়ক তথ্য পেতে প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।

1 Comments

Post a Comment
Previous Post Next Post