সহজেই ইউটিউব চ্যানেল থেকে আয় করার উপায় ২০২৩

ইউটিউব চ্যানেল থেকে আয় করার উপায় ২০২৩

বর্তমান সময়ে আপনি যদি ইউটিউব চ্যানেল থেকে আয় করতে চান তাহলে বেশ কয়েকটি পদ্ধতির মাধ্যমে আপনি ইউটিউব চ্যানেল থেকে আয় করতে পারবেন। ইউটিউব একটি জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। এই প্লাটফর্ম থেকে রয়েছে ইনকাম করার উপায়। কিভাবে বিভিন্ন প্রক্রিয়ায় ইউটিউব চ্যানেল থেকে আয় করা যায় তা জানতে সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ দিয়ে পড়ুন।

গুগল অ্যাডসেন্স থেকে আয় 

আপনি ইতিমধ্যে জেনে থাকবেন হয়তো গুগল অ্যাডসেন্স থেকে বিজ্ঞাপনের মাধ্যমে টাকা আয় করা যায়। এর জন্য আপনার প্রথমে একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে। যদি চ্যানেল না থাকে তাহলে আপনি খুব সহজেই একটি ইউটিউব চ্যানেল খুলতে পারবেন। এখন ইনকামের জন্য নিয়মিত উন্নত মানের কন্টেন্ট তৈরি করতে হবে। আপনার চ্যানেলে যদি এক বছরের মধ্যে ১,০০০ (হাজার) সাবস্ক্রাইবার এবং ৪,০০০ ( হাজার ) ঘন্টা ওয়াচ টাইম হয়। তখন আপনি ইউটিউব পার্টনার প্রোগ্রামের মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবে। আপনি একবার মনিটাইজেশন পেয়ে গেলে আপনার ইনকাম শুরু হয়ে যাবে। 


কন্টেন্ট তৈরির সময় মনে রাখবেন কোনো প্রকার কপি থাকা যাবে না। সম্পূর্ণ ইউনিক কন্টেন্ট তৈরি করতে হবে। কোনো ধরনের কপিরাইট স্ট্রাইক, রিউইজ কন্টেন্ট আপলোড করা যাবে না।

ইউটিউব থেকে আয় করার উপায়

মনিটাইজেশন পেলে অ্যাডসেন্স মাধ্যমে চ্যানেলের আয় শুরু হবে। অ্যাডসেন্স একাউন্টে ১০ ডলার জমা হওয়ার পর গুগল আপনার দেওয়া ঠিকানায় পিন ভেরিফাই কোড পাঠাবে। কোডটি দিয়ে অ্যাডসেন্স একাউন্ট ভেরিফাই করতে হবে। আপনার অ্যাডসেন্স একাউন্টে ১০০ ডলার হলে আপনি ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তলন করতে পারবেন।

ইউটিউব শর্টস ভিডিও থেকে ইনকাম ২০২৩

বর্তমান সময়ে অল্প সময়ের ভিডিও বা শর্টস ভিডিও সমূহের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তবে শুধুই বিনোদনের জন্য নয়, ইউটিউব শর্টস ভিডিও আপলোড করে টাকা ইনকাম করার সুযোগ রয়েছে। শর্টস ভিডিও থেকে আয় করার জন্য আপনারা ইউটিউব চ্যানেলটি মনিটাইজেশন অন থাকতে হবে।
ইউটিউব শর্টস ভিডিও তৈরির সময় অবশ্যই লক্ষ রাখবেন অন্য কোনো ক্রিয়েটরের কনটেন্ট আপলোড করার যাবে না। যেসব ভিডিওতে অন্য কোনো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের লোগো বা ওয়াটারমার্ক থাকবে সেগুলো ভুলেও আপলোড করা যাবে না এবং আপনাকে ইউটিউব কমিনিউটি গাইডলাইন, কপিরাইট রুলস ও মনিটাইজেশন পলিসি মেনে চলতে হবে।

ইউটিউব অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়

অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে হয়তো আপনি আগেই শুনেছেন। অ্যাফিলিয়েট মার্কেটিং বৃহত্তর প্লাটফর্ম অ্যামাজন সেখন থেকে আপনি আয় করতে পারবেন। শুধুমাত্র অ্যামাজন থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা আয় করা যায় তা কিন্তু নয়।

বিভিন্ন প্রকার ই-কমার্স ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি অ্যাফিলিয়েট অ্যাকাউন্ট তৈরি করে, অ্যাফিলিয়েট অফার গুলে নিয়ে আপনার ইউটিউব চ্যানেলে ডেসক্রিপশন বক্সে প্রমোট করে ইনকাম করতে পারবেন। সেখান থেকে কেউ যদি পণ্য সামগ্রী কিনে তাহলে আপনি সেই পণ্য সামগ্রী উপরে নির্দিষ্ট হারে টাকা পাবেন। 

অনলাইনে আয়ের ক্ষেত্রে আপনাকে সবসময় মাথায় রাখত হবে যদি আপনি মানুষকে ভালো কিছু দিতে পারেন তাহলে আপনি ভালো কিছু আসা করতে পারেন । ভিডিও অনেকেই বানাই কিন্তু সবার ভিডিওর ভিউস হয় না। যারা ভালো কন্টেন্ট বানায় তারা ভালো পরিমানে ভিউস পায়, রেংক হয়। তাই এমন কিছু কন্টেন্ট তৈরি করুন যেটা সকলের ভালো লাগবে।
Post a Comment (0)
Previous Post Next Post