বিদেশ থেকে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

বিদেশ থেকে বিকাশ একাউন্ট খোলার নিয়ম : বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাংক সার্ভিস হলো বিকাশ, এটা বাংলাদেশের বহুল প্রচলিত ব্র্যাক ব্যাংকের অধিনে সার্ভিস প্রদান করে আসছে। দেশে এবং দেশের বাহিরে রয়েছে বিকাশ এর অনেক গ্রাহক। বিকাশের মাধ্যমে অনেক আগে থেকে রেমিটেন্স দেশে নিয়ে আসা যায় কিন্তু গ্রাহক বিদেশে বসে বিকাশ অ্যাপ ব্যবহার করতে পারে নাই। বিকাশ নতুন আপডেট নিয়ে এসেছে এখন গ্রাহক চাইলে দেশের বাহির থেকেও বিকাশ অ্যাপ ব্যবহার করতে পারবে।
বিদেশ থেকে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

বিদেশ থেকে বিকাশ অ্যাপ ব্যবহার

দেশের বাহিরে বসবাসকারী বাংলাদেশী প্রবাসীদের অনেক দিনের আশা দ্রুত সময়ে দেশে টাকা পাঠানো জন্য বিকাশ অ্যাপ বিদেশে বসে চালানো। এবার প্রবাসীদের সে আশা পূরণ হতে চলেছে। এখন প্রবাসীরা বিকাশ অ্যাপ ব্যবহার করতে পারবে এবং সহজেই দেশে টাকা পাঠাতে পারবে। বিস্তারিত আলোচনা করবো কিভাবে বিদেশ থেকে বিকাশ একাউন্ট খুলবেন এবং ব্যবহার করবেন। 

বিদেশ থেকে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

চলুন এবার জেনে নেয়া যাক কিভাবে বিদেশ থেকে বিকাশ একাউন্ট খুলবেন এবং ব্যবহার করবেন। বিকাশ একাউন্ট খোলার জন্য প্রথম বিকাশ অ্যাপ ডাউনলোড করতে হবে। ডাউনলোড করা শেষ হলে বিকাশ অ্যাপ ওপেন করুন এখন আপনি বিকাশের লগইন পেজে দেখতে পাবেন। আপনি যেই দেশে থাকবেন সেই দেশের কোড অটোমেটিক দেখা যাবে। ধরুন আপনি সৌদি আরব আছেন তাহলে দেশের কোড অটোমেটিক সৌদি আরব নিয়ে নিবে। যদি আপনি বাংলাদেশে থাকেন তাহলে বাংলাদেশের কোড দেখাবে আর যদি আপনি অন্য দেশের থাকেন তাহলে সেই দেশের কোড দেখাবে।

এবারে আপনি যেদেশে অবস্থা করছেন সেদেশে আপনার ব্যবহৃত মোবাইল নাম্বার দিন এবং পরবর্তী লেখায় ক্লিক করে পরবর্তী ধাপে যেতে হবে। আপনার ফেনে একটি ভেরিফিকেশন কোড আসবে সেটা প্রদান করুন।

এ ধাপে আপনার নিজের ছবি ও পাসপোর্টের ছবি চাইবে। ছবি তুলে পরবর্তী ধাপে যেতে হবে। আপনি চাইলে বিকাশ অ্যাপে স্যাম্পল দেখতে পারবেন কিভাবে ছবি তুলতে হয়।

আপনার দেওয়া তথ্য গুলো সব ঠিক থাকলে আপনার বিকাশ একাউন্ট খোলা হয়ে যাবে। আপনি এখন এই একাউন্ট থেকে মোবাইল রির্চাজ, সেন্ড মানি ও রেমিটেন্স পাঠাতে পারবেন। এছাড়াও বিকাশ আরও নতুন ফিচার যুক্ত করবে বলে আশা করা যাচ্ছে। 

বিদেশ থেকে বিকাশ একাউন্ট খুলতে কি কি লাগবে—
সচল মোবাইল নাম্বার
নিজের ছবি
পাসপোর্ট

আশাকরি আপনি বুঝতে পারছেন কিভাবে বিদেশে বসে বিকাশ একাউন্ট খুলবেন। বিকাশ একাউন্ট খুলতে কোনো সমস্যা হলে বিকাশের হেল্পলাইন ও লাইভ চ্যাট এর মাধ্যমে সমাধান নিতে পারবেন। 
Post a Comment (0)
Previous Post Next Post