কবে লঞ্চ হবে Tata Punch EV ও দাম কত জেনে নিন

বৈদ্যুতিক গাড়ির চাহিদা দিন দিন বেড়েই চলেছে বৈদ্যুতিক গাড়ির জনপ্রিয়তা এখন সর্বাধিক তাই নতুন বৈদ্যুতিক গাড়ি বাজারে আনার ক্ষেত্রে বেশ তৎপরতা দেখাচ্ছে বিভিন্ন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান। এ দৌড়ে পিছিয়ে নেই টাটা মোটরস (Tata Motors) তারা নিয়ে আসছে কম দামে বিভিন্ন ব্যাটারি চালিত গাড়ির। এবছর অক্টোবর মাসের শেষের দিকে Punch EV লঞ্চ করতে চলেছে টাটা। তবে তার আগে ভারতের বাজারে আসছে নতুন প্রজন্মের Nexon ও Nexon EV facelift আগামী ১৪ সেপ্টেম্বর ভারতের বাজারে আসতে চলেছে Nexon ও Nexon EV facelift.

tata punch ev

Tata Punch EV সম্পর্কে খুঁটিনাটি তথ্য—
Punch EV-তে থাকছে দারুণ চমৎকার ও আকর্ষণীয় ফিচার এতে থাকছে টাটার জিপট্রন পাওয়ারট্রেন। এর চার্জিং সকেটটি বাম্পারের সামনে প্রতিস্থাপিত করা হয়েছে। বিভিন্ন মাধ্যমে জানা গেছে এতে ফোর-হুইল ডিস্ক ব্রেক দেওয়া হতে পারে। আবার ভিন্ন ডিজাইনের অ্যালয় হুইল এবং ইভি মডেলের সাথে সামঞ্জস্যপূর্ণ স্টাইলিং আপডেট আনবে। গাড়িটির কেবিনে থাকছে টু-স্পোক স্টিয়ারিং হুইল, ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। একবার ফুল চার্জে করলে ৩০০ কিমি পথ যাত্রা করা যাবে বলে আশা করা যাচ্ছে।

tata punch ev price


Tata Punch EV সংস্থার দ্বিতীয় প্রজন্মের ইভি আর্কিটেকচার ALFA প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এতে থাকছে পার্মানেন্ট ম্যাগনেট সিঙ্ক্রোনাস মোটর, যা গাড়িটির সামনের চাকায় শক্তি সঞ্চারিত করতে সহায়তা করবে এবং একটি লিকুইড কুল্ড ব্যাটারি থাকছে। Tigor EV-র মূল্যের (১২.৪৯-১৩.৭৫ লক্ষ টাকা) সাথে সামযস্য রেখে এর দাম নির্ধারণ করা হবে‌ বলেই অনুমান করা হচ্ছে।

tata punch ev launch date


বৈদ্যুতিক গাড়ির চাহিদা এত বেড়েছে যে tata punch ev কবে লঞ্চ হবে তা জানার জন্য উৎসাহিত হয়ে আছে। আশা করা যাচ্ছে tata punch ev চলতি বছরের অক্টোবর মাসের শেষের দিকে লঞ্চ হবে।

ব্যাটারিচালিত যে কোনো যানবাহনের ক্ষেত্রেই সবার কাছে একটি প্রশ্ন পাওয়া যায় গাড়িটির রেঞ্জ কত হবে? আর সেই বিষয়ে লক্ষ রেখেছে টাটা। জানা গেছে এক চার্জেই ৩০০ কিলোমিটারের বেশি রেঞ্জ দেবে tata punch ev। এই বৈদ্যুতিক গাড়ি নিয়ে আপনি নিশ্চিত এবার ভ্রমণের জন্য বের হতে পারেন।

যদিও Punch EV-এর সঠিক স্পেসিফিকেশন গুলো এখনো অস্পষ্ট, তবে ধারণা করা হচ্ছে গাড়িটি Ziptron টেকনোলজি ব্যবহার করা হবে, যা Tata Tiago এবং Nexon-এর মতো ইভি গুলিকেও শক্তিশালী ৷ এছাড়াও এতে বেশি রেঞ্জ সহ, অসংখ্য ব্যাটারি প্যাক রয়েছে।

ভারতে সবচেয়ে বেশি বিক্রিত ইভিগুলির মধ্যে একটি গাড়িটি হল SUV Nexon। তবে নতুন এই tata punch ev ইভি গাড়িটির লঞ্চের প্রত্যাশায় রয়েছে অনেকেই। বর্তমানে, অটো মেজরটির ভারতে ইভি লাইনআপে রয়েছে- Nexon EV, Tiago EV, যেগুলি কোম্পানিটি বর্তমানে বাজারে বিক্রি করে।
Post a Comment (0)
Previous Post Next Post