বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিগত সালের প্রশ্ন সমাধান

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিগত সালের প্রশ্ন সমাধান

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিগত সালের প্রশ্ন সমাধান আপনি যদি বিসিক বিগত সালের প্রশ্ন সমাধান খুঁজে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য গুরুত্বপূর্ণ সহায়ক হবে। কিছু দিন পরেই বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষা হবে। এ পরীক্ষায় বিগত সালের প্রশ্ন গুলো সহায়ক হবে।

বিসিক প্রমোশন অফিসার প্রশ্ন

দেশের ক্ষুদ্র ও কুটির শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণের দায়িত্বে নিয়োজিত বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) উন্নয়নমুখী ও জনকল্যাণমুখী বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে থাকে। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন এর মূল উদেশ্য ক্ষুদ্র ও কুটির শিল্প খাতে উৎপাদন বৃদ্ধি করা, নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র্য বিমোচন, ভারসাম্যপূর্ণ আঞ্চলিক উন্নয়ন এবং অর্থ ও মানব সম্পদের সর্ব্বোচ্চ ব্যবহার নিশ্চিতকরণ করে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন করা। মাঝারি, ক্ষুদ্র ও কুটির শিল্প স্থাপনে বিনিয়োগপূর্ব ও বিনিয়োগোত্তর সেবা প্রদান তথা উন্নয়ন ও সম্প্রসারণমূলক কার্যক্রম বাস্তবায়ন করা বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর অন্যতম গুরুত্বপূর্ণ কাজ।

বিসিক exam question

ক্ষুদ্র ও কুটির শিল্প সংক্রান্ত বিভিন্ন গবেষণা সমীক্ষা এবং জরিপ ও প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা ও ক্ষুদ্র ও কুটির শিল্প খাতের উপযোগী যথাযথ প্রযুক্তির উদ্ভাবন এবং অন্যান্য প্রযুক্তিগত তথ্য সংগ্রহ ও বিতরণ বিশেষত বিনিয়োগ, উৎপাদন ও বিপণন সংক্রান্ত ধারণা প্রদান করে থাকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন। 

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিগত সালের প্রশ্ন

পরীক্ষার প্রস্তুতি জন্য আপনাকে অবশ্যই বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন সম্পর্কে বিস্তারিত জানতে হবে। আর বিগত সালের প্রশ্ন সমাধান থেকে আপনি পরীক্ষার প্রশ্ন সম্পর্কে ধারণা নিতে পারবেন। কেমন প্রশ্ন হয়, কত মার্কের প্রশ্ন হয়, প্রশ্ন পদ্ধতি, প্রশ্নের উত্তর প্রদানের সময় ইত্যাদি সম্পর্কে জানতে পারবেন। 

কিভাবে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর বিগত সালের প্রশ্ন সমাধান পাবেন চলুন দেখে নেওয়া যাক৷ নিচের লিংক টি কপি করে আপনার ফোনের ব্রাউজার পেস্ট করুন তাহলে আপনি বিসিক এর বিগত সালের প্রশ্ন ও সমাধান ফাইল আকারে দেখতে পাবেন।

আশা করি আপনি বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন এর বিগত সালের প্রশ্ন সমাধান পেয়েছেন। শিক্ষা বিষয়ক তথ্য পেতে প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।
Post a Comment (0)
Previous Post Next Post