বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ansar job circular 2023

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর শূন্য পদে জনবল নিয়োগ দেয়া হবে। আনসার ভিডিপি নিয়োগ ২০২৩ আগ্রহী প্রার্থীরা অনলাইনে এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চাকরির আবেদন করতে পারেন। উক্ত পদে পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আনসার ভিডিপি নিয়োগ ২০২৩

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সুশৃঙ্খল, দক্ষ ও কর্মঠ ' ব্যাটালিয়ন আনসার সদস্যগণ পার্বত্য চট্টগ্রাম এলাকা সহ বাংলাদেশ সেনাবাহিনীর সাথে বিভিন্ন অপারেশন উত্তরণ এবং সমতল এলাকায় রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা বিধানসহ অন্যান্য বাহিনীর সাথে আইন - শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছে। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১৮ টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসারের শূন্য পদ (শুধুমাত্র পুরুষ) পূরণের লক্ষ্যে আগ্রহী বাংলাদেশী পুরুষ প্রার্থীদের নিকট থেকে অনলাইনে আবেদন আহ্বান করা যাচ্ছে। 

ansar job circular 2023

প্রার্থীদেরকে অনলাইনে আবেদন করতে হবে। জেলাসমূহের পাশে উল্লিখিত শূন্য কোটায় প্রার্থী নিয়োগ দেওয়া হবে । উল্লেখ্য, নিয়োগকৃত ব্যাটালিয়ন আনসার সদস্যদেরকে ০৬ (ছয়) বছর সন্তোষজনক চাকরি সমাপনান্তে স্থায়ী করা হবে । উপযুক্ত প্রার্থীদেরকে নির্ধারিত স্থান ও তারিখে সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট শারীরিক যোগ্যতা ও প্রাথমিক বাছাইয়ের জন্য উপস্থিত থাকতে হবে (মোবাইলে এসএমএস এর মাধ্যমে তারিখ এবং সময় জানিয়ে দেয়া হবে)। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের একই স্থানে এবং একই তারিখে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদেরকে ০৬ (ছয়) মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণের জন্য আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুর যোগদান করতে হবে। 

সাধারণ আনসার নিয়োগ 2023

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী
চাকরির ধরনঃ সরকারি চাকরি
পদসংখ্যাঃ ৪১৮ টি
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি পাস
বয়সসীমাঃ ১৮-২৩ বৎসর
আবেদন শুরু হবেঃ ০৬ মে ২০২৩
আবেদনের শেষঃ ১৫ মে ২০২৩
আনসার নিয়োগ ২০২৩ সার্কুলার

আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আবার নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ৪১৮ জনকে নিয়োগ দেবে। আগ্রহী ও যোগ্যতা সম্পূর্ণ হলে আপনিও উক্ত পদে চাকরি জন্য আবেদন করতে পারেন। এবারের ৪১৮ টি নতুন পদে শুধু পুরুষ প্রার্থীগন আবেদন করতে পারবে। 

আনসার বাহিনী আবেদন নিয়ম

আপনি যেকোন অনলাইন সুবিধাসম্পন্ন কম্পিউটার বা মোবাইল থেকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট (https://recruitment.bdansarerp.gov.bd/) এ প্রবেশ করে আবেদন ফরম পূরণ করতে হবে। উক্ত লিংকটি ০৬ মে , ২০২৩ তারিখ হতে ১৫ মে, ২০২৩ তারিখ পর্যন্ত সক্রিয় থাকবে। অনলাইনে আবেদনের সময় পরীক্ষার ফি বাবদ ২০০ /- (দুইশত) টাকা আবেদন পোর্টালে প্রদর্শিত বিকাশ/ রকেট/মোবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে যা অফেরতযোগ্য। 

আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

অনলাইনে আবেদনপত্র রেজিস্ট্রেশন সম্পন্ন হলে প্রত্যেক প্রার্থী রেফারেন্স আইডি পাবেন এবং উক্ত রেফারেন্স আইডি ও প্রিন্টকৃত আবেদনপত্র সংরক্ষণ করবেন । পরবর্তীতে প্রার্থীর আবেদনে প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড করার জন্য জানিয়ে দেওয়া হবে। প্রার্থীগণ অনলাইনে উক্ত রেফারেন্স আইডির মাধ্যমে প্রবেশপত্র প্রিন্ট করে সংরক্ষণ করবেন এবং বাছাইয়ের জন্য নির্ধারিত সময়ে নির্ধারিত স্থানে প্রবেশপত্র, আবেদনপত্র ও প্রয়োজনীয় সকল সনদপত্র সহ উপস্থিত হবেন।


Post a Comment (0)
Previous Post Next Post