বিকাশ দিয়ে ১০ হাজার টাকা লোন পাওয়ার নিয়ম

বিকাশ দিয়ে ১০ হাজার টাকা লোন পাওয়ার নিয়ম: মানুষ বিভিন্ন সময় নিজের প্রয়োজনের লোন নিয়ে থাকে। লোন প্রক্রিয়াকে সহজ করার জন্য বিকাশ নিয়ে এসেছে এর দারুণ সুবিধা। একজন বিকাশ ব্যবহারকারী কোন সময় বিকাশ একাউন্ট থেকে লোন নিতে পারবে। বিকাশ থেকে লোন পাওয়ার উপায় খুবই সহজ আপনাকে শুধু বিকাশের কিছু নিয়ম মেনে লোনের জন্য আবেদন করার সাথে সাথে বিকাশ একাউন্টে লোনের টাকা এড হয়ে যাবে। বিকাশ থেকে লোন পাওয়ার যোগ্যতা, বিকাশ লোন ফরম ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারবেন এই আর্টিকেল পড়ার মাধ্যমে।

বিকাশ দিয়ে ১০ হাজার টাকা লোন পাওয়ার নিয়ম

যে কেউ বিকাশ একাউন্ট এর মাধ্যমে সিটি ব্যাংক থেকে সর্বোচ্চ ২০ হাজার টাকা লোন নিতে পারবেন এ লোনের ক্ষেত্রে আপনাকে কোন ধরনের জামানত বা ডকুমেন্টস জমা দিতে হবে না । কিভাবে খুব সহজেই বিকাশ থেকে লোন নিবেন তা জেনে নেওয়া যাক। লোন নেওয়া এখন আরো সহজ কারণ বিকাশ দিচ্ছে মুহূর্তেই এই লোন সুবিধা।

বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম ২০২৩

বিকাশ ও সিটি ব্যাংক যৌথ উদ্যোগে নিয়ে এসেছে ডিজিটাল লোন সুবিধা। এতে করে আপনি ঘরে বসে যেকোনো মুহূর্তে আপনারা প্রয়োজনে লোন নিতে পারবেন। এ লোনের পরিমাণ পাঁচশো টাকা থেকে শুরু করে বিশ হাজার টাকা পর্যন্ত লোন দিয়ে থাকে। এই লোনের বিশেষ সুবিধা লোনের জন্য ব্যাংক বা অফিসে যেতে হয় না।

বিকাশ লোন কিভাবে নিবো

বিকাশ থেকে লোন নেওয়ার জন্য কোন আবেদন ফরম পূরণ করতে হয় না। একজন বিকাশ ব্যবহারকারী বিকাশ অ্যাপের মাধ্যমে পাঁচশো থেকে বিশ হাজার টাকা লোনের জন্য আবেদন করতে পারবে। সঠিকভাবে আবেদন সম্পুর্ণ হলে লোনের টাকা বিকাশ একাউন্ট যোগ হয়ে যাবে। বিকাশে লোন সুবিধা সিটি ব্যাংক প্রদান করে তাই তাদের নিয়ম মেনে বিকাশ অ্যাপস থেকে আবেদন করতে হবে।

বিকাশ থেকে লোন পাওয়ার যোগ্যতা

এই লোন নেয়ার জন্য অবশ্যই আপনার সচল বিকাশ একাউন্ট থাকতে হবে। এই লোন বিকাশের প্রতিটি গ্রাহক নিতে পারবে তবে গ্রাহকে প্রতিনিয়ত বিকাশের মাধ্যমে লেনদেন করতে হবে। লোনের শর্ত অনুযায়ী আপনি যদি নিয়মিত লেনদেনকারী না হয় তাহলে এই লোনের জন্য অযোগ্য বলে বিবেচিত হবেন। মূলত সিটি ব্যাংক বিকাশের মাধ্যমে সেবাটি চলু করছে তাই তাদের নিয়ম অনুযায়ী আপনার লেনদেনের ভিত্তিতে লোন দেওয়া হবে। এছাড়া আর কোনো বিশেষ শর্ত নাই।

কত টাকা লোন দেয়? ও পরিশোধের সময় —
তিন মাস মেয়াদে ৫০০ টাকা থেকে সর্বোচ্চ ২০ হাজার টাকা লোন দেয়। যা আপনার একাউন্ট থেকে নির্ধারিত তারিখে আটো পরিশোধের সুবিধা আছে অথবা আপনি চাইলে নির্ধারিত তারিখ আসার পূর্বেই টাকা পরিশোধ করতে পারবেন৷ প্রথম বার সর্বোচ্চ ১০ হাজার টাকা লোন দেয় পরবর্তীতে লোন পরিশোধের উপর ভিত্তি করে ১৫ হাজার বা ২০ হাজার টাকা লোন দিয়ে থাকে। যাথা সময় টাকা পরিশোধ করতে পরবর্তী লোন পাওয়ার জন্য বিবেচিত হবেন। গ্রাহকের বিকাশ একাউন্টে এই লোনের টাকা জমা হবে এবং বিকাশ একাউন্ট থেকে গ্রাহক এই লোনের টাকা উত্তোলন করতে পারবেন। বাংলাদেশ ব্যাংক-এর নির্দেশনা অনুযায়ী লোন টাকা উপর ভিত্তি করে বাৎসরিক ইন্টারেস্ট দিতে হবে।

বিকাশ থেকে লোন নেওয়ার সুবিধা সমূহ—
  • বিকাশ অ্যাপস থেকে ঘরে বসে লোন পাওয়া যাবে।
  • আবেদন করার সাথে সাথেই লোন পাওয়া যাবে।
  • লোন গ্রহণের জন্য কোন ধরনের কাগজপত্র জমা দিতে হবে না। 
  • লোনের ক্ষেত্রে ব্যাংক প্রসেসিং ফি খুবই কম।
  • অটো কিস্তি পরিশোধ সুবিধা।
  • কোনো ব্যাংক একাউন্ট এর প্রয়োজন হবে না।
  • কোন জামানত প্ৰয়োজন নেই।
  • দ্রুত লোনের টাকা টাকা বিকাশ একাউন্টে পাওয়া যাবে।
  • লোন পরিশোধের মেয়াদ পাবেন তিন মাস।

বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম

প্রথমে বিকাশ অ্যাপসে লগইন করতে হবে তারপরে লোন নামক আইকনে ক্লিক করুন। সর্বোচ্চ কত টাকা লোন নিতে পারবেন তা দেখাবে। আপনার প্রয়োজনীয় লোনের টাকা লিখে পরবর্তী ধাপে যেতে হবে। তারপরে আপনাদের লোন সম্পর্কে বিস্তারিত সকল তথ্য দেখাবে। লোন পরিশোধের সময়সীমা, ব্যাংক প্রসেসিং চার্জ, লোন প্রদানকৃত প্রতিষ্ঠান নাম, ইন্টারেস্ট রেট টাকার পরিমাণ, মোট পরিশোধযোগ্য টাকা ইত্যাদি উল্লেখ থাকবে। সকল তথ্যগুলো ভালোভাবে নিবেন। 

এবার 'এগিয়ে যান' আপশনে ক্লিক করুন। এরপরে বিকাশ কর্তৃক কিছু শর্ত দিবে এগুলো ভালোভাবে পড়ে ও বুঝে নিবেব এবং 'সম্মতি দিন' বাটনে ক্লিক করুন। পরবর্তী কাজ হলো আপনার বিকাশ একাউন্ট এর পিন নাম্বার দিতে সত্যতা যাচাই করা। সঠিক পিন নাম্বার দিয়ে কিছু সময় ট্যাপ করে ধরে রাখুন। এভাবে লোনের জন্য আবেদন করার সাথে সাথে একাউন্টে টাকা যোগ হবে।

বিকাশ লোনে সুদের হার কত?

বাংলাদেশ ব্যাংকের নিয়ম অনুযায়ী বিকাশ থেকে লোন নিলে ৯% হারে সুদ প্রদান করবে হবে। তবে নির্ধারিত তারিখে আগে টাকা পরিশোধ করলে সুদের হার কমতে পারে এবং লোন পরিশোধ করতে বিলম্ব হলে লোনের পরিমাণের উপর ভিত্তি করে অতিরিক্ত ২% বিলম্ব ফ্রি দিতে হবে।

শেষ কথা: আশা করি বিকাশ দিয়ে ১০ হাজার টাকা লোন পাওয়ার নিয়ম এবং লোন সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। লোন সম্পর্কে আরও কোনো প্রশ্ন থাকলে বিকাশ হেল্পলাইনে যোগাযোগ করুন। হেল্পলাইন নাম্বার ১৬২৪৭। লোনের আবেদনে শুধুমাত্র বিকাশ অ্যপস এর মাধ্যমে করা যাবে তাই বিকাশ অ্যাপসটি আপডেট করে তারপরে আবেদন করুন। 
Post a Comment (0)
Previous Post Next Post